বেঙ্গল ফাউন্ডেশন : দুই জনপ্রিয় শিল্পীর সিডি’র প্রকাশনা

নিজস্ব প্রতিবেদক, সাহিত্য বাজার

01শাহ আব্দুল করিমের গানের অ্যালবাম ‘বসন্ত বাতাসে’ এবং ফকির লালন সাঁই এঁর গান নিয়ে গত ১৫ জানুয়ারি, বুধবার সন্ধ্যায় বেঙ্গল শিল্পালয়, ধানমণ্ডিতে শিল্পী চন্দনা মজুমদারের ও কিরণ চন্দ্র রায়ের কণ্ঠে ‘কোন কালে তোর হবে দিশে’ শিরোনামের দু’টি অডিও সিডির মোড়ক উন্মোচন ও প্রকাশনা অনুষ্ঠানের আয়োজন করেছে বেঙ্গল ফাউন্ডেশন। সিডি দুটির মোড়ক উন্মোচন করেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব জনাব কামাল লোহানী। অনুষ্ঠানে শিল্পীরা সংগীত পরিবেশন করেন ।

অ্যালবাম দুটিতে গানের তালিকা:
শাহ আব্দুল করিমের গান ‘বসন্ত বাতাসে’, শিল্পী চন্দনা মজুমদার
অমার বন্ধুরে কই পাব সখি, বসন্ত বাতাসে সই গো, এখন ভাবিলে কি হবে, আমি কুলহারা কলঙ্কিনী, গান গাইয়া আমার মনরে বুঝাই, কোন মেস্তরী নাও বানাইলো, যে গুণে বন্ধুরে পাব, কুলমান সঁপিলাম তোমারে, আমি কেমনে রাখিব তোর মন, দরদিয়া রে বন্ধু আমি তোমায়….

ফকির লালন সাঁই এঁর গান ‘কোন কালে তোর হবে দিশে’, শিল্পী কিরণ চন্দ্র রায়
জানলি না মন কোথায় সে, আমার ঘরখানায় কে বিরাজ করে, আহা মরি মরি রে, বিষয় বিষে চঞ্চলা মন, গেল গেল এ ছার কুলো, কাল কাটালি কালের বশে, কে তোমারে এ বেশ ভুষণ, ওরে কপালের নাম, মনরে বোঝাইতে আমার, ব্যাঙা এক পিতলের কাছে….

সিডি দুই খানার যন্ত্রানুষঙ্গ পরিচালনা করেছেন অমিত বন্দ্যোপাধ্যায়।

শিল্পীদ্বয়ের কণ্ঠে বেঙ্গল ফাউন্ডেশন প্রকাশিত অন্যান্য অ্যালবাম হল: চন্দনা মজুমদারের কন্ঠে- ভবের ঘাটে, চোখ গেল পাখিরে, আমারে কে রেখে গেল এবং তোমার অপার নীলে। কিরণ চন্দ্র রায়ের কন্ঠে- মনে কি পড়েনা পথিক, প্রেমাঙ্গনে কে যাবি এবং নক্সিকাঁথার মাঠে।

Print Friendly