বেঙ্গলে শুরু হল শিল্পী সঞ্জীব দত্তের একক চিত্রকলা প্রদর্শনী

নিজস্ব প্রতিবেদক, সাহিত্য বাজার

Reformation-of-Dreams---8-মোট ৪৪টি চিত্রকর্ম। কোনটা তেল রংএ আঁকা কোনটা কাগজের কারুকার্য। শিল্পী সঞ্জীব দত্তের এমনই সব অসাধারণ শিল্পকর্ম নিয়ে বেঙ্গল গ্যালারি অব্ ফাইন আর্টস্ এর এবারের প্রদর্শনী। ১১ ফেব্রুয়ারি ২০১৪ মঙ্গলবার বিকেল সাড়ে ৫ টায় বেঙ্গল শিল্পালয়ে (বাড়ী # ২৭৫/এফ, রোড # ২৭ পুরাতন, ধানমন্ডি, ঢাকা) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দশ দিনব্যাপী এ প্রদর্শনীর উদ্বোধন করেন বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক নজরুল ইসলাম। এতে বিশেষ অতিথি ছিলেন শিল্পসমালোচক ও কবি রবিউল হুসাইন। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন শিল্পী সঞ্জীব দত্ত এবং বেঙ্গল গ্যালারি অব্ ফাইন আর্টস্ এর পরিচালক সুবীর চৌধুরী।

চট্টগ্রামের শিল্পী সঞ্জীব দত্তের ‘যে জীবন ফড়িঙের’ (A Life Like that of a Dragonfly) শীর্ষক একক চিত্রকলা প্রদর্শনী টি চলবে আগামী ২০ ফেব্রুয়ারি ২০১৪ প্রতিদিন দুপুর ১২ টা থেকে রাত  ৮ টা পর্যন্ত।

শিল্পী সঞ্জীব দত্তের এর জন্ম ১৯৬১ সালে চট্টগ্রামে। তিনি  ১৯৯০ সালে চট্টগ্রাম বিশ্বাবদ্যালয় থেকে এমএফএ ডিগ্রী লাভ করেন। এ পর্যন্ত তাঁর ৩ টি একক প্রদর্শনী আয়োজিত হয়েছে এবং বহু দলগত প্রদর্শনীতে অংশ গ্রহন করেছেন। বর্তমানে তিনি ফ্রিল্যান্স শিল্পী হিসেবে শিল্পচর্চা করছেন।তালিতে বসবাস শুরু করেন। বর্তমানে এ. রহমান ঢাকা এবং রোম এই দুই শহরেই সময় ভাগ করে শিল্পর্চ্চা করছেন।Oil---6-.-Acrylic-on-Canvas

Print Friendly