প্রথম অনলাইন ফটোগ্রাফি স্কুল চালু করল রবি

নিজস্ব প্রতিবেদক, সাহিত্য বাজার

Image

(https://www.facebook.com/RobiFanz)

ফেসবুক পেজে দেশের প্রথম অনলাইন ফটোগ্রাফি স্কুল চালু করছে রবি আজিয়াটা লিমিটেড। ১৪ নভেম্বর থেকে প্রখ্যাত আলোকচিত্রী ও দৃক গ্যালারির প্রতিষ্ঠাতা শহিদুল আলমের সহযোগিতায় ‘রবি ফটো স্কুল’ নামে এই ক্যাম্পেইন চালু করছে অপারেটরটি।

ফটোগ্রাফির ওপর শহিদুল আলমের কৌশল ও পরামর্শ সম্বলিত ছোট ছোট ভিডিও টিউটোরিয়ালের সমন্বয়ে অনলাইন ক্যাম্পেইনটি সাজানো হয়েছে। প্রতিটি ভিডিওরই আলাদা আলাদা থিম রয়েছে; যেমন: পোট্রেইট, স্ট্রিট ফটোগ্রাফি, ডেইলি লাইফ, ল্যান্ডসস্কেইপ ইত্যাদি। প্রতিটি ভিডিও’র পর রবি ফেসবুক ফ্যানদের তাদের তোলা ছবি আপলোড করার আমন্ত্রণ জানানো হবে। কমেন্ট সেকশনে ছবি আপলোড করার নিয়মাবলী দেয়া আছে। অংশগ্রহণকারীরা যেন ভোট পান এজন্য ছবিটি নির্ধারিত একটি ছকে উপস্থাপন করা হবে।

দৃক গ্যালারি ও শহিদুল আলমের সাথে সম্পৃক্ত হতে পেরে রবি আনন্দিত। রবি’র চিফ মার্কেট অফিসার প্রদীপ শ্রীবাস্তব বলেন, “পুরোপুরি অনলাইনভিত্তিক এই ক্যাম্পেইনটি ব্যাপক সাড়া পাবে বলে প্রত্যাশা করছি।” তিনি আরও বলেন, প্রযুক্তিকে ব্যবহার করে অনুভূতিকে প্রকাশ করার জন্য এ প্রজন্মের অন্যদের তুলনায় আমাদের তরুণরা অনেক এগিয়ে আছে। এ উদ্যোগের মাধ্যমে ইন্টারনেট ও কল্পনাশক্তির অপূর্ব সমন্বয় ঘটবে।”

ক্যাম্পেইনটির প্রথম বিজয়ী বৃত্তি নিয়ে ‘পাঠশালা’ (দৃক গ্যালারি) থেকে ফটোগ্রাফির ওপর এক বছরের প্রশিক্ষণের সুযোগ পাবেন। পুরস্কার বিজয়ী সর্বোচ্চ ভোটে নয়, বিচারকদের মনোনয়নে নির্বাচিত হবেন। অন্য দুটি পুরস্কার ক্যানন ইওএস ৬০ডি ও ক্যানন ইওএস ৬০০ডি ক্যামেরা যা জনপ্রিয়তা অনুযায়ী প্রদান করা হবে।

ক্যাম্পেইন শেষে ছবিগুলো ধানমন্ডির দৃক গ্যালারিতে প্রদর্শন করা হবে।

Print Friendly