মানুষ কেমন আছেঃ বরিশালে আবৃত্তি ও সাংস্কৃতিক আয়োজন   

সাবা প্রতিবেদক

Sharing is caring!

মানুষ কেমন আছেঃ বরিশালে আবৃত্তি ও সাংস্কৃতিক আয়োজন   

উচ্চকণ্ঠে উচ্চারো আজ – মানুষ মহীয়ান ‘ এই দৃঢ় প্রত্যয়ে দেশব্যাপী আবৃত্তির আয়োজন নিয়ে ঘুরে বেড়াচ্ছে বাংলাদেশ আবৃত্তি সংসদ। এরই ধারাবাহিকতায় ১২ ডিসেম্বর রবিবার সন্ধ্যায় বরিশালের জগদীশ সারস্বত গার্লস স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে অনুষ্ঠিত হলো বরিশাল বিভাগের আবৃত্তি আয়োজন। প্রখ্যাত আবৃত্তি শিল্পী জয়ন্ত চট্টোপাধ্যায়, নাজমুল আহসান সহ আরো অনেক গুনী আবৃত্তি শিল্পীদের মিলনমেলায় পরিণত হয় সিটি করপোরেশন এলাকার কালীবাড়ি সড়ক। 

আবৃত্তি সংসদের আয়োজনটি বরিশালের দর্শকদের জন্য একটি ব্যতিক্রম আয়োজন ছিলো। যা আরো প্রাণবন্ত হতো মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ এর উপস্থিতিতে। প্রধান অতিথির ব্যর্থ অপেক্ষায় মোমবাতি জ্বালিয়ে ৬টা ত্রিশের অনুষ্ঠান ৭টা ত্রিশে উদ্বোধন করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মোঃ ছাদেকুল আরেফীন। জাতীয় সংগীত শেষে মোমবাতি প্রোজ্জ্বলন ও নৃত্য পরিবেশনার মধ্য দিয়ে আবৃত্তি উৎসবের সূচনা হয়। ঢাকার আবৃত্তি শিল্পীদের পাশাপাশি বরিশাল বিভাগের ছয় জেলার আবৃত্তি শিল্পীরা এতে আবৃত্তি পরিবেশন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি নাট্যজন সৈয়দ দুলাল, অধ্যপক তপংকর চক্রবর্তী, সাংস্কৃতিক সমন্বয় পরিষদের নাজমুল হোসেন আকাশ ছাড়াও দেওয়ান সাঈদুল হাসান, মাসকুর এ সাত্তার কল্লোল,  আবু নাসের মানিক, মাসুম আজিজুল বাসার, ফারুক তাহের, মোঃ মুজাহিদুল ইসলাম এবং বরিশাল সদস্য সচিব রত্নাসাহাসহ আবৃত্তি সংসদের ঢাকার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন এসময়।

অন্যদিকে বরিশালের শহীদ মিনার প্রাঙ্গনে ছিল বাউল গান, আবৃত্তি ও পথনাটকের তিনদিন ব্যাপী সাংস্কৃতিক আয়োজন। উপস্থিত ছিলেন কবি ও ছড়াকার দীপঙ্কর চক্রবর্তী, সাংবাদিক সুশান্ত ঘোষসহ বরিশালের সাংস্কৃতিক সংগঠনের কর্মীরা।

 

Print Friendly, PDF & Email

Sharing is caring!