আ.লীগ নিজেই রাখেনি সিইসি’র সম্মান

সদানন্দ সরকার

77নির্বাচন কমিশনের ঘোষিত ৪৮ ঘন্টা অতিক্রান্ত হলেও রাস্তার দুপাশ থেকে সরানো হয়নি কোনো প্রচারণামূলক বিলবোর্ড। বিলবোর্ড না সরিয়ে আ.লীগ নিজেই  সিইসি’র  ঘোষণার প্রতি অসম্মান দেখালো, সেখানে বিরোধী দলের কাছে এই নির্বাচন কমিশনকে মেনে নেয়া কতটা সম্ভব? প্রশ্নটা এসেই যায়।

আগামী ৪৮ ঘণ্টার মধ্যে ‘প্রার্থীদের’ আগাম প্রচারণামূলক সব ধরনের পোস্টার-বিলবোর্ডসহ প্রচারসামগ্রী অপসারণের নির্দেশ দিয়েছিল নির্বাচন কমিশন। দশম সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পরদিন ২৬ নভেম্বর মঙ্গলবার মেট্রোপলিটন পুলিশ কর্মকর্তার কাছে এ সংক্রান্ত নির্দেশনা পাঠানোর কথা বলেছেন ইসির উপসচিব মিহির সারওয়ার মোর্শেদ।

নির্বাচন ব্যবস্থাপনা ও সমন্বয় শাখা জানায়, নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী এ সংক্রান্ত বিশেষ নির্দেশ রিটার্নিং কর্মকর্তা, পুলিশ প্রশাসনসহ নির্বাচন কর্মকর্তাদের কাছে মঙ্গলবারই পাঠানো হয়।

২৯ নভেম্বর শুক্রবার বিকালেও নগরীর কলাবাগান, ধানমন্ডি এলাকা ও বিশ্বরোড থেকে উত্তরা হয়ে আব্দুল্লাপুর পর্যন্ত অনেকগুলো প্রচারনা বিলবোর্ড দেখতে পাওয়া গেছে। এর আগে সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের প্রচার সম্বলিত এসব বিলবোর্ড নিয়ে দেশজুড়ে সমালোচনার ঝড় ওঠে। ফলে পান্থপথ, কারওয়ানবাজার এলাকার বিলবোর্ডগুলো দ্রুত সরিয়ে নিলেও এ সব এলাকায়েএবং সিটি কর্পোরেশন এলাকার বাইরে এখনো বিলবোর্ডগুলো সরকারের উন্নয়নের ও প্রচারণার শোভা বাড়াচ্ছে।

Print Friendly