ক্যানভাসে আঁকা সম্প্রতির বাংলাদেশ – বরিশালে শিল্পকর্ম প্রদর্শনী

নিজস্ব প্রতিবেদক, সাহিত্য বাজার

Sharing is caring!

ক্যানভাসে আঁকা সম্প্রতির বাংলাদেশ – বরিশালে শিল্পকর্ম প্রদর্শনী

অবিরোধ – ক্যানভাসে আঁকা এ্যাক্রেলিক রং চিত্র। ড. কাজী মোজাম্মেল হোসেন এর এই চিত্রকর্মটি তুলে ধরেছে সব ধর্মের সহাবস্থানে সম্প্রতির বাংলাদেশের চিত্র। পাশেই রয়েছে মো. জহির উদ্দিনের বিমূর্ত চিত্র আলো আসবেই। একটি প্রত্যাশার গল্প এখানে নীল কালো সবুজের দৃঢ়তা। তাপস কর্মকার একই রং এর ব্যবহারে তুলে ধরেছেন নারী নিগ্রহের চিত্র। এভাবে বরিশালের ছয় জেলার ৪০ জন চারুশিল্পীর চিত্রকর্ম স্থান পেয়েছে শিল্পকর্ম প্রদর্শনীতে।

নৃত্যের তালে বাংলাদেশের ষড়ঋতুকে ফুটিয়ে তোলার মাধ্যমে উপভোগ্য হয়ে ওঠে উদ্বোধনী পর্বটি। উদ্বোধনী এই নৃত্য পরিবেশনার দায়িত্বে ছিলেন নৃত্যশিল্পী ও নির্দেশক মুরাদ আহমেদ।
সাম্প্রদায়িকতার বিরুদ্ধে শিল্প – শ্লোগানকে ধারণ করে জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে এই শিল্পকর্ম প্রদর্শনীর উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার সাইফুল আলম বাদল, ডিআইজি আক্তারুজ্জামানসহ বরিশালের সাংস্কৃতিক নেতৃবৃন্দ।
সাংবাদিক সংগঠক সুশান্ত ঘোষ এর পরিচালনা ও সঞ্চালনায় এতে আরো উপস্থিত এডিসি শিক্ষা মারুফ হোসেন, ছিলেন চারুকলার সভাপতি আলতাফ হোসেন, ছড়াকার দীপঙ্কর চক্রবর্তীসহ আরো অনেকে।
বরিশাল চারুকলা ও মৃৎশিল্প সম্মেলন ও সম্মাননা আয়োজিত এ প্রদর্শনী ৩১ ডিসেম্বর ২০২১ এ শুরু হয়ে চলবে ১ জানুয়ারী ২০২২ পর্যন্ত।

Print Friendly, PDF & Email

Sharing is caring!