যারা আবৃত্তির সঙ্গে জড়িত তারা কখনো অন্যায় করতে পারে না :আসাদুজ্জামান নূর

নিজস্ব প্রতিবেদক, সাহিত্য বাজার

Masum_Azijul_Bashar_6040964সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, ‘যারা কবিতা আবৃত্তির সঙ্গে জড়িত তারা কখনো অন্যায় কাজ করতে পারে না। তারা যে কাজই করুক না কেন সে কাজ দায়িত্বশীল মানুষ হিসেবেই পালন করে।’ শুক্রবার সন্ধ্যা ৭টায় কেন্ত্রীয় গ্রন্থাগারের শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে আবৃত্তি শিল্পী মাসুম আজিজুল বাশারের একক আবৃত্তি অ্যালবাম ‘আমার কোনো অভিযোগ নেই’ এর মোড়ক উম্মোচন করার পর প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, গান নৃত্য ও নাটক যারা করেন তাদের সবারই কিছু না কিছু চাওয়া পাওয়া থাকে, কিন্তু যারা আবৃত্তি করেন তাদের কোনো চাওয়া-পাওয়া নেই। তারা আবৃত্তি করে কোনো অর্থ উপার্জন ও করতে চায় না। দেশের প্রতি ভালোবাসা থেকেই আবৃত্তি শিল্পে আসে।’
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সহ সভাপতি গোলাম কুদ্দুস, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক আহকাম উল্লাহ, আবৃত্তি মেলার নির্বাহী পরিচালক মাহিদুল ইসলাম, বিএসবি ফাউন্ডেশনের চেয়ারম্যান লায়ন এমকে বাশার প্রমুখ।
ছাড়া মোড়ক উন্মোচন অনুষ্ঠানে একক আবৃত্তিও পরিবেশন করবেন আবৃত্তিকার ও ত্রিলোক বাচিক পাঠশালা’র সভাপতি মাসুম আজিজুল বাশার। ‘আমার কোন অভিযোগ নেই’ অ্যলবামে প্রতিষ্ঠিত কবিদের পাশাপাশি তরুণ উদীয়মান কবিদের লেখা মোট ১৮টি কবিতার আবৃত্তি রয়েছে। অ্যালবামটি প্রকাশ করছে আবৃত্তিমেলা।
Print Friendly