বেঙ্গল শিল্পালয়ে চলছে শিল্পী নাজমা আক্তারের একক চিত্রকলা প্রদর্শনী

নিজস্ব প্রতিবেদক, সাহিত্য বাজার

11শিল্পী নাজমা আক্তারের একক চিত্রকলা প্রদর্শনী চলছে বেঙ্গল শিল্পালয়ে। ১ মার্চ শনিবার থেকে আয়োজিত ‘কত অজানারে জানাইতে চাই’ (Fragments of the Unknown) শীর্ষক দশ দিনব্যাপী এ প্রদর্শনীর উদ্বোধন করেন প্রধান অতিথি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় সংস্কৃতিমন্ত্রী জনাব আসাদুজ্জামান নূর। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক নজরুল ইসলাম এবং শিল্পসমালোচক ও স্থপতি সামসুল ওয়ারেস। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন শিল্পী নাজমা আক্তার এবং বেঙ্গল গ্যালারি অব্ ফাইন আর্টস্ এর পরিচালক সুবীর চৌধুরী।

বেঙ্গল গ্যালারি অব্ ফাইন আর্টস্ এর আয়োজনে বেঙ্গল শিল্পালয়ের (বাড়ী # ২৭৫/এফ, রোড # ২৭ পুরাতন, ধানমন্ডি, ঢাকা) এ প্রদর্শনীতে মোট চিত্রকর্মের সংখ্যা ৬১ টি। প্রদর্শনী আগামী ১০ মার্চ ২০১৪ প্রতিদিন দুপুর ১২ টা থেকে রাত ৮ টা পর্যন্ত খোলা থাকবে।

শিল্পী নাজমা আক্তারের জন্ম ১৯৫৯ সালে। তিনি  ১৯৯৭ সালে ঢাকা বিশ্বাবদ্যালয়ের চারুকলা অনুষদ থেকে থেকে এমএফএ ডিগ্রী লাভ করেন। এ পর্যন্ত তাঁর ৭ টি একক প্রদর্শনী আয়োজিত হয়েছে এবং বহু দলগত প্রদর্শনীতে অংশগ্রহন করেছেন। তিনি বুলগেরিয়ার সোফিয়াতে অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল আর্ট এক্সপোতে বিচারকমন্ডলীর সদস্য ছিলেন। বর্তমানে নাজমা আক্তার ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজে চারুকলা বিষয়ে সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত আছেন এবং ফ্রিল্যান্স শিল্পী হিসেবে শিল্পচর্চা করছেন।

Print Friendly