বেঙ্গল আর্ট লাউঞ্জে ১৫ শিল্পীর দলগত প্রদর্শনী শুরু

নিজস্ব প্রতিবেদক, সাহিত্য বাজার

DSC_0138-Eগুলশানে বেঙ্গল ফাউন্ডেশনের নতুন সাংস্কৃতিক কেন্দ্র এবং আর্ট গ্যালারি বেঙ্গল আর্ট লাউঞ্জ এবং ব্রিটিশ কাউন্সিল, ঢাকা এর যৌথ আয়োজনে ১৬ নভেম্বর ২০১৩ থেকে যুক্তরাজ্য এবং বাংলাদেশের ১৫ জন শিল্পীর Very Graphic: The Art of Storytelling in Graphic Detail শীর্ষক শিল্পকর্ম প্রদর্শনী শুরু হয়েছে।

শনিবার সন্ধ্যায় বেঙ্গল আর্ট লাউঞ্জে [৬০ গুলশান এভিনিউ, (উদয় টাওয়ারের বিপরীত) নীচতলা, গুলশান ১, ঢাকা] প্রদর্শনীর উদ্বোধন করেন বাংলাদেশে যুক্তরাজ্যের মান্যবর রাষ্ট্রদূত মি. রবার্ট গিবসন। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন উন্মাদ ম্যাগাজিন এর সম্পাদক আহসান হাবিব, ব্রিটিশ কাউন্সিল, ঢাকা এর পরিচালক রোজমেরি আরনট, ব্রিটিশ কাউন্সিল, ঢাকা এর ডিরেক্টর অব পার্টনারশীপ এন্ড প্রোগ্রাম মি. রবিন ডেভিস, কাজী ফুড ইন্ডাষ্ট্রিজ এর সিইও তানভীর হায়দার চৌধুরী, শিল্পী সৈয়দ রাশাদ ইমাম তন্ময়, কেরী ফ্রান্সম্যান (যুক্তরাজ্য), স্টিভেন হ্যারিস (যুক্তরাজ্য) এবং বেঙ্গল আর্ট লাউঞ্জ এর পরিচালক নওশীন খায়ের।

প্রদর্শনীতে ১৫ জন শিল্পীর মোট শিল্পকর্মের সংখ্যা ৩৫টি। প্রদর্শনী আগামী ৭ ডিসেম্বর ২০১৩ পর্যন্ত প্রতিদিন দুপুর ১২ টা থেকে রাত ৮ টা পর্যন্ত খোলা থাকবে।

প্রদর্শনীতে যুক্তরাজ্যের ২ জন এবং বাংলাদেশের ১৩ জন গ্রাফিক এবং কার্টুন শিল্পী অংশগ্রহণ করছেন। শিল্পীরা হলেন: রফিকুন নবী, শিশির ভট্টাচার্য, সৈয়দ রাশাদ ইমাম তন্ময়, সব্যসাচী মিস্ত্রী, মেহেদী হক, ইস্তেলা কাজী ইমাম, আনিকা মারিয়াম আহমেদ, কেরী ফ্রান্সম্যান (যুক্তরাজ্য), স্টিভেন হ্যারিস (যুক্তরাজ্য), সালজার রহমান, নুহাশ হুমায়ুন, আসিফুর রাহমান, রিও শুভ, ফরিদুর রহমান রাজীব এবং জিশান খান । প্রদর্শনীটি আয়োজনে সহযোগিতা করছে বেল্লিসিমো আইসক্রীম। প্রদর্শনীর পাশাপশি ২১-২৩ নভেম্বর ‘Very Graphic Fair আয়োজন করা হয়েছে, যেখানে থাকবে শিশু এবং শিল্পীদের জন্য ড্রয়িং কর্মশালা, আইসক্রীম প্রতিযোগিতা, অ্যানিমেশন প্রদর্শনী এবং আরো অনেক কিছু।

Print Friendly