শ্লোগানমূখর আওয়ামী কার্যালয়

নিজস্ব প্রতিবেদক, সাহিত্য বাজার

_AL-pic-2

ছবি প্রথম আলোর সৌজন্যে

‘শেখ হাসিনা ভয় নাই, রাজপথ ছাড়ি নাই, জামায়াত-শিবির রাজাকার, এই মুহূর্তে বাংলা ছাড়’ ইত্যাদি স্লোগানে মুখরিত আওযামী লীগ কার্যালয় ও তার আশপাশের এলাকা। হাজারো নেতা-কর্মীরে উপচে পরা ভিড় রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে। ঢাকা মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও শ্রমিক লীগের হাজারো নেতা-কর্মী খণ্ড খণ্ড মিছিল ও মোটর শোভাযাত্রা নিয়ে সেখানে জড়ো হয়েছেন। তাদের সকলের মধ্যে সতর্কাবস্থা। যেকোনো পরিস্থিতি মোকাবেলায় প্রস্থুত তারা।
ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ সেলিম, সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ এখানে অবস্থান করছেন।

শুক্রবার রাজধানীতে বিরোধী দলের সমাবেশের পরিপ্রেক্ষিতে পাল্টা সমাবেশের সিদ্ধান্ত থেকে সরে এসেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। তবে তারা জুমার নামাজের পর রাজধানীর গুরুত্বপূর্ণ স্থানে ‘সতর্ক’ অবস্থান নেবে। প্রয়োজন হলে রাজপথে নেমে যাতে বিরোধী দলকে মোকাবিলা করা যায়, সে প্রস্তুতি রাখারও নির্দেশ রয়েছে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের প্রতি।

এদিকে ঢাকা মহানগর আওয়ামী লীগ রাজধানীতে ১২টি তদারকি দল গঠন করেছে। সাংগঠনিক কার্যক্রমের জন্য এই দল গঠন করলেও মূল উদ্দেশ্য বিরোধী দলের আন্দোলন কর্মসূচি মোকাবিলা করা। কমিটিগুলো মহানগরের ২৭ সাংগঠনিক থানা, ১৭ ইউনিয়ন ও ১০০টি ওয়ার্ডের কার্যক্রম তদারক করবে।

Print Friendly