চ্যানেল আইতে হুমায়ুন মেলা

নিজস্ব প্রতিবেদক, সাহিত্য বাজার

Humayun-Ahmed,-image

শুভ জন্মদিন স্যার হুমায়ুন।

বাংলা সাহিত্যের কিংবদন্তী কথাসাহিত্যিক, বাংলা চলচ্চিত্র ও টেলিভিশন নাটকের সম্রাট, নন্দিত নির্মাতা হুমায়ুন আহমেদের জন্মদিন উপলক্ষে ১৩ নভেম্বর চ্যানেল আই দিনব্যাপী এক ব্যতিক্রমী উৎসবের আয়োজন করেছে। উৎসবের অংশ হিসেবে চ্যানেল আই প্রাঙ্গণে আয়োজন করা হচ্ছে হুমায়ুন মেলার।
মেলা মঞ্চে পরিবেশিত হবে হুমায়ুন আহমেদের লেখা ও পছন্দের চলচ্চিত্র, নাটকের গান, গেয়ে শোনাবেন দেশের প্রতিথযশা শিল্পীবৃন্দ। নাচ ও কবিতার আবৃত্তি ছাড়াও স্মৃতিকথা- স্মৃতিচারণ  করবেন হুমায়ুন আহমেদের ঘনিষ্ঠজনরা।

থাকবে হুমায়ুন আহমেদের বই, চলচ্চিত্র ও নাটকের ভিডিও সিডির ষ্টলসহ নানা আয়োজন।
সকাল ১১টায় উৎসবমুখর পরিবেশে বেলুন ও ফেষ্টুন উড়িয়ে দেশের সুধী ও সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ এবং হুমায়ুন ভক্তরা হুমায়ুন মেলার উদ্বোধন করবেন। চ্যানেল আই ও রেডিও ভুমি সকাল ১১টা থেকে বেলা ২টা পর্যন্ত হুমায়ুন মেলা সরাসরি সম্প্রচার করবে। মেলায় হুমায়ুন আহমেদের জন্মদিন উপলক্ষে একটি কেকও কাটা হবে।

একইদিন রাত ১১.৩০ মিনিটে প্রচার হবে বিশেষ অনুুষ্ঠান স্মরণে হুমায়ুন। মৌসুমী বড়–য়ার উপস্থাপনায় অনুষ্ঠানে কথা বলবেন মেহের আফরোজ শাওন, জয়ন্ত চট্রোপাধ্যায় ও এস আই টুটুল। অন্য হুমায়ুন নামের অনুষ্ঠানটি প্রচার হবে এদিন বিকেল সাড়ে ৫টায়। কোনালের উপস্থাপনায় অনুষ্ঠানে অংশ নেবেন চ্যানেল আই সেরাকণ্ঠ ঝিলিক, মুগ্ধ, আশিক ও চৈতি।

Print Friendly