চলতি মাসেই শুভমুক্তি : ইমপ্রেস টেলিফিল্মের ৫টি চলচ্চিত্র

নিজস্ব প্রতিবেদক, সাহিত্য বাজার

aina-kahini-(1)

নায়ক রাজ রাজ্জাকের আয়না কাহিনী ছবির একটি দৃশ্য।

চলচ্চিত্রের দর্শকরা যখন হল বিমুখ ঠিক সে সময়ে তরুণ প্রজন্মের সৃজনশীল নির্মাতাদের চলচ্চিত্রের ধারার সাথে সম্পৃক্ত করতে নবীণ-প্রবীণের সেতুবন্ধন তৈরির হাল ধরেছিল ইমপ্রেস টেলিফিল্ম। সিনেমা বিমুখ দর্শকদের চলচ্চিত্রের মধ্যে ফিরিয়ে আনতে এ প্রতিষ্ঠানটি শুরু করে নতুন এক অধ্যায়। সুস্থধারার চলচ্চিত্র নির্মাণ প্রতিষ্ঠান ইমপ্রেস টেলিফিল্ম চলচ্চিত্র নির্মাণ শুধু দেশেই সীমাবদ্ধ রাখেনি প্রতিবেশি দেশ ভারত ও সুইজারল্যান্ডের সাথেও যৌথ প্রযোজনায় নির্মাণ করেছে একাধিক চলচ্চিত্র। যা বিশ্ব দরবার থেকে অর্জন করেছে ব্যাপক খ্যাতি ও সম্মাননাপত্র।

চলতি মাসে ৫টি চলচ্চিত্রের শুভমুক্তি দিয়ে এমনই আরো একটি অধ্যায়ের সূচনা করলো ইমপ্রেস টেলিফিল্ম। যা দেশের চলচ্চিত্রের ইতিহাসে কোনো প্রযোজনা প্রতিষ্ঠানের পক্ষে এটিই প্রথম। গত ১ নভেম্বর থেকে বলাকা ও বিনাকা সিনেওয়ার্ল্ডে শুভমুক্তি পায় বেলাল আহমেদ নির্মিত চলচ্চিত্র অনিশ্চিত যাত্রা, সদ্যপ্রয়াত এভারেষ্টজয়ী তরুণ নির্মাতা সজল খালেদের কাজলের দিনরাত্রি ও কাজী মোর্শেদের একই বৃত্তে।

৮ নভেম্বর শুভমুক্তি পেয়েছে নায়করাজ রাজ্জাক নির্মিত চলচ্চিত্র আয়না কাহিনী। কেয়া, সম্রাট, রাজ্জাক অভিনীত ছবিটি বলাকা সিনেওয়ার্ল্ড, বসুন্ধরা সিটি স্টারসিনেপ্লেক্স, যমুনা ফিউচার পার্ক-সহ দেশের ১০টি হলে প্রদর্শিত হচ্ছে এবং আগামী ২৯ নভেম্বর দেশব্যাপি শুভমুক্তি পাচ্ছে সামিয়া জামান নির্মিত চলচ্চিত্র আকাশ কতো দূর।

Print Friendly