গারো আদিবাসীদের সাথে সাহিত্য আড্ডা

নিজস্ব প্রতিবেদক, সাহিত্য বাজার

3 pic mankin 2

পত্রিকার নির্বাহী সম্পাদক কবি স্বাধীন চৌধুরী, কবি মতেন্দ্র মানকিন, কবি ও গবেষক জেমস জর্ণেশ চিরাণ,

৭ জুন, শনিবার ২০১৪ বেলা ১১টা থেকে ৩টায় হালুয়াঘাট মিশনারী মিলনায়তনে আদিবাসী কবি, লেখক ও সংস্কৃতিকর্মীদের সাথে এক সাহিত্যের আড্ডায় মিলিত হন সাহিত্য বাজার প্রশাসন। এতে গারো আদিবাসী সংস্কৃতির নানাদিক নিয়ে আলোচনা করেন বিশিষ্ট কবি মতেন্দ্র মানকিন, কবি ও গবেষক জেমস জর্ণেশ চিরাণ, সংস্কৃতিকর্মী সুদর্শন নকরেক ও নাট্যকর্মী শিমুল। এই সময় গারো আদিবাসী জীবনচিত্র নিয়ে নির্মিত নতুন মঞ্চনাটক ওয়ানগালার ভিডিও ফুটেজ প্রদর্শন করা হয় ও স্বরচিত কবিতা পাঠ অনুষ্ঠিত হয়।
সাহিত্যে বাজারের এই আড্ডায় কবি মতেন্দ্র মানকিন এর উপর সাক্ষাৎকার গ্রহণ করেন পত্রিকার নির্বাহী সম্পাদক কবি স্বাধীন চৌধুরী, এ সময় সম্পাদক আরিফ আহমেদ উপস্থিত ছিলেন।

 

 

3 pic mankin 1

কবি মতেন্দ্র মানকিন, কবি ও গবেষক জেমস জর্ণেশ চিরাণ, সম্পাদক আরিফ আহমেদ

এর আগে হালুয়াঘাট প্রেসক্লাব মিলনায়াতনে প্রেসক্লাব সভাপতি, সাধারণ সম্পাদক সহ সাংবাদিকদের উপস্থিতিতে সংস্কৃতির উত্তরণের লক্ষ্যে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় ও সাহিত্য বাজার চলতি সংখ্যাটি তাদের হাতে তুলে দেয়া হয়।
উল্লেখ্য, যে সাহিত্য বাজার আগামী সংখ্যায় (ঈদসংখ্যা) গারো আদিবাসী সাহিত্য সংস্কৃতি নিয়ে প্রবন্ধ লিখছেন কবি ও গবেষক জেমস জর্ণেশ চিরাণ এবং কবি মতেন্দ্র মানকিনের উপর থাকছে বিশেষ প্রতিবেদন।

Print Friendly