গণজাগরণ মঞ্চের রোড মার্চে হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

নিজস্ব প্রতিবেদক, সাহিত্য বাজার

123সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে ঠাকুরগাঁও অভিমুখে গণজাগরণ মঞ্চের রোড মার্চে দফায় দফায় হামলার প্রতিবাদে কেন্দ্রীয় গণজাগরণ মঞ্চ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। শনিবার বিকেল সাড়ে ৪টায় শাহবাগ প্রজন্ম চত্ত্বর থেকে গণজাগরণ মঞ্চের একটি বিক্ষোভ মিছিল কাটাবন মোড় ঘুরে প্রজন্ম চত্ত্বর গিয়ে বিক্ষোভ সমাবেশ করে। গণজাগরণ মঞ্চের অন্যতম সংগঠন ব্লগার এণ্ড অনলাইন এক্টিভিস্ট আরিফ জেবতিকের সভাপতিত্বে সমাবেশ বিভিন্ন ছাত্র, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বিক্ষোভ সমাবেশে আরিফ জেবতিক বলেন, হামলা করে গণজাগরণ মঞ্চের আন্দোলনকে বন্ধ করা যাবেনা। ঠাকুরগাঁও অভিমুখে গণজাগরণ মঞ্চের রোড মার্চে ইমরান এইচ সরকারের নেতৃত্বে পাঁচশত কর্মী অংশ নিয়েছে। এদের সবাইকে মেরে ফেললেও আরো পাঁচশত কর্মী ঢাকা থেকে যাত্রা শুরু করবে। ভয় দেখিয়ে গণমানুষের এ আন্দোলনকে বন্ধ করা যাবেনা।

তিনি অবিলম্বে জামায়াতশিবির নিষিদ্ধের জন্য সরকারকে আহ্‌বান জানিয়ে বলেন, গণজাগরণ মঞ্চ তাঁর লক্ষ্যে অবিচল আছে। অসাম্প্রদায়িক বাংলাদেশ নির্মাণে গণজাগরণ মঞ্চ কাজ করে যাবে। অনতিবিলম্বে গণজাগরণ মঞ্চের দাবি মেনে নেওয়ারও আহ্‌বান জানান তিনি। বিক্ষোভ সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর সাধারণ সম্পাদক প্রবীর সরদার, মহানগরের সাধারণ সম্পাদক অমিত রঞ্জন দে, বাংলাদেশ যুব ইউনিয়েনের সভাপতি কাফী রতন, ছাত্রমৈত্রী সভাপতি ও গণজাগরণ মঞ্চের সংগঠন বাপ্পাদিত্য বসু, ছাত্র ইউনিয়নের সভাপতি এস এম শুভ, ছাত্র ফেডারেশনের প্রিন্স প্রমুখ। বিক্ষোভ সমাবেশ পরিচালনা করেন গণজাগরণ মঞ্চের সংগঠক ও বাংলাদেশ যুব ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক খান আসাদুজ্জামান মাসুম। এছাড়া গণজাগরণ মঞ্চের রোড মার্চে দফায় দফায় বোমা হামলার প্রতিবাদে সিলেট, রংপুর, চট্টগ্রাম, বগুড়াসহ দেশের বিভিন্ন জেলার গণজাগরণ মঞ্চ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

Print Friendly