এই জোট মহাজোট ভেঙ্গে একক নির্বাচন করুন : পীর হাবিব

নিজস্ব প্রতিবেদক, সাহিত্য বাজার

Photoবাংলাদেশের মানুষের কাছে দুটি-ই দল আছে। একটা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বের আওয়ামী লীগ, অন্যটা শহীদ জিয়াউর রহমানের স্ত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বের বিএনপি। এর বাইরে আর কোনো দলের কোনো গুরুত্ব এ দেশে নেই।

শুক্রবার রাত বারটা ৩ মিনিটে শুরু হওয়া চ্যানেল আইয়ের আজকের সংবাদপত্র অনুষ্ঠানে এভাবেই নিজের চিন্তাকে বিশ্লেষণ করলেন প্রখ্যাখ সাংবাদিক ও কলামিস্ট পীর হাবিব। দৈনিক মানবজমিন পত্রিকার সম্পাদক মতিউর রহমানের উপস্থাপনায় ও কাজল ঘোষ এর পরিচালনায় আজকের সংবাদপত্র অনুষ্ঠানটি মুলত জাতীয় প্রায় সব দেনিকের প্রধান শিরোনাম নিয়ে বিচার বিশ্লেষণধর্মী একটি টকশো বলা যায়।

এতে অতিথি হিসেবে পীর হাবিব আরো বলেন, প্রধানমন্ত্রীর দিনাজপুর সফর থেকে ফোন আলাপের কথা শুনে আসছি আমরা। প্রধানমন্ত্রী বেগম জিয়াকে ফোন করবেন।ধানমণ্ডি থেকে গুলশান কি এতোই দূরে যে সেই ফোন আজো পৌঁছতে পারল না।

তিনি বলেন, যে সব দল রাস্তায় দাঁড়িয়ে ভিক্ষাও পেত না। সেই সব দল আজ এই জোট ও মহাজোটকে ঘিরে ক্ষমতাবান হয়ে গেছে। এরা কখনো চাইবে না এই দুই দলের নেত্রীর মদ্যে কোনো আলোচনা হোক। আজ বিএনপির সিনিয়র নেতাদের আগে জামাত নেতারা মঞ্চে বসে বক্তব্য রাখে। এটা আমাদের দেখতে হয়।

 

Print Friendly