আর কোনো নাটক নয়, দয়া করে সংলাপে বসুন : সুশীল সমাজ

সদানন্দ সরকার

sheikh-hasina-1-sizedKhaleda-Ziaসন্ধ্যা ৬ টায় প্রধানমন্ত্রীকে কলব্যাক করবেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া । এর আগে দুপুর পৌনে একটা থেকে পৌনে দুইটা পর্যন্ত প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা বিরোধী দলীয় নেত্রীর লালফোনে কল করে তাকে পাননি বলে জানিয়েছেন তার পিএস।

তাদের এই ফোনালাপের বিষয়টাকে নাটক বলে ভাবছেন সুশীল সমাজের নেতৃবৃন্দ। শ্রদ্বেয় সাংবাদিক আফসান চৌধুরী, নাইমুল ইসলাম খান, নঈম নিজাম, পীর হাবিবসহ ছাড়াও বদিউল আলম মজুমদার, মাহমুদুর রহমান মান্না, শাহদিন মালিক প্রমূখ নেতৃবৃন্দ অবিলম্বে দুইনেত্রীকে আলোচনায় বসে সমস্যা সমাধানের আহ্বান জানিয়েছেন।

এদিকে ব্যবসায়ী সমাজ, চাকরী জীবী ও শ্রমিক শ্রেনীর মদ্যে জরিপে দেখা গেছে – দুইনেত্রীর এই ফোনালাপের অপেক্ষায় গোটা জাতি আজ তাকিয়ে আছে। আজ যদি ফোনে আলোচনার উদ্যোগ গ্রহণ করা না হয় তাহলে জাতি তাদের দুজনকেই বয়কট করবে এটা নিশ্চিন্ত জেনে রাখুন। ইতোমধ্যেই সারাদেশে দুইনেত্রীর প্রতি অনাস্থার পরিমাণ বেড়েছে। হয় তাদের মধ্যে একতা, বন্ধুত্ব ও সহনশীলতা দেখবে দেশবাসী, তা না হলে তাদের দুজনকেই দলীয় প্রধান থেকে পদত্যাগ করে রাজনীতি থেকে অবসর নিতে আহ্বান জানাবে এবার বাংলাদেশের মানুষ।

সাদারণ মানুষ এই হরতাল, এই মৃত্যু আর হানাহানি চায় না। কোনো রকম সংলাপ নামের নাটকও আর দেখতে রাজী না দেশবাসী। এবার হয় এসপার নয়তো ওসপার।

মাননীয় প্রধানমন্ত্রী ও বিরোধীদলীয় নেত্রী বিষয়টা ভালোভাবে বুঝে তবেই পরবর্তী পদক্ষেপ নিন, আমাদের শান্তি দিন।

Print Friendly